top of page

Presenting...চিত্রশিল্পী তীর্থের ছবির গল্প বাবুইবেলা 'দ্বিতীয় পর্ব'

Updated: Jan 28, 2023

লেখা ও আঁকা : রীশাম শাহাব তীর্থ


বাবুইবেলার বিপুল জনপ্রিয়তাকে সঙ্গী করে এবার এল 'বাবুইবেলা: দ্বিতীয় পর্ব'। এক বছর আগে জন্ম নেওয়া কন্যাসন্তানের প্রতিদিনকার বেড়ে ওঠার ঘটনাবহুল নানা গল্প উঠে এসেছে বিখ্যাত চিত্রশিল্পী রীশাম শাহাব তীর্থের আঁকা ছবিতে। আনন্দমুখর সেসব ছবিতে পিতৃত্বের উচ্ছ্বাস এখনো সজীব।


★ সব বয়সীদের উপযোগী।

★৭"×৭" ছবির বই,

★৬৪ পৃষ্ঠা, হার্ডকভার

 

বই আলোচনা

নিহা হাসান


মেধাবী আঁকিয়ে রীশাম শাহাব তীর্থ’র বাবা হওয়ার চমৎকার ভ্রমণ শুরু হয়েছে ‘বাবুইবেলা’ আদুরে ছবির বইয়ের মাধ্যমে। যিনি তার ছোট্ট কন্যার বেড়ে ওঠার গল্পগুলো আঁকাবুকি-তে বাঁধিয়ে রাখতে চান। বড় হয়ে কন্যা ছবিতে নিজের গল্প দেখবে সেটাই প্রতাশ্যা -এমনটাই জানিয়েছিলেন তিনি। আর সেই প্রত্যাশা থেকেই কন্যার দ্বিতীয় বছরের দিনলিপি ‘বাবুইবেলা - দ্বিতীয় পর্ব’। যতটা মিষ্টি লেগেছিল প্রথম বইটি, তার চেয়ে অধিক মিষ্টি দ্বিতীয় বইটি। কারণ বাবা-মায়ের আদরের কন্যা এখন শিল্পকলা হতে শুরু করে কেশচর্চা একটু-আধটু করে সবটাই যে করছেন। ছোট্ট ছোট্ট হাতে লক্ষ্যভেদ করা আর ছোট্ট ছোট্ট পায়ে দাঁড়িয়ে চায়ে বিস্কুট চুবানো -পুরো ব্যাপারটাই ভারী মিষ্টি। আঁকা দিয়ে সাজানো প্রতি পাতা। আর প্রতি পাতায় দু-একটি শব্দ। শত শব্দে লেখা গল্প না হলেও এক একটি আঁকা এক একটি গল্প-ই। যা আঁকায় চোখ বুলাতেই সুস্পষ্ট।

বইটি এক্কেবারে বাবুইবেলার ভ্রমণ! ছোট-বড় প্রত্যেকের জন্য এ বইটি উপযোগী। এমনকি কিশোর-কিশোরী, বাবা-মা, প্রাপ্তবয়স্কদের জন্যেও। ভালোবাসার যেমন সীমা নেই। তেমনি এ বইটি পড়ারও কোনো বয়স সীমা নেই। ৬৪ পাতার এই ভালোবাসা। যে কেউ ভালোবেসে তুলে নিতে পারেন।


 

বুক ট্রেলারটি নিচে দেখুন




 

Daily Star Reviews Babuibela


We are delighted to share with you that our book has been featured in

The Daily Star on 5th August 2021. A beautifully written, rather touching review has been penned by Sameirah Nasrin Ahsan.




35 views0 comments

Yorumlar


bottom of page